সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৭

মায়ের ভাষা- কবি আরিফ হাসান


মায়ের ভাষা
মোঃ আরিফ হাসান।
-----------------------------------
একুশ আমার অহংকার,
একুশ, তুমি এলেই প্রতিটি বাঙ্গালীর প্রাণে
তে জেগে ওঠে দুর্বার।

আমার ভাষা, বাংলা ভাষার জন্যই, কতো ভাই দিয়ে গেছে প্রাণ
সালাম রফিক বরকত আরো জব্বার, একুশ এলেই
প্রানেতে বেজেওঠে দুর্বার।

ভাষা শহীদ,
তোমরাই বাংলা ভাষার দামাল
ভাষার জন্যই সংগ্রাম করে আছো,
ইতিহাসে অম্লান।

ভাষা শহীদ,
তোমরা নিজেদের রক্তদিয়ে
 বাংলা ভাষা করেছ অর্জন,
তোমরাই, প্রতিটি বাঙ্গালীর হৃদয়ের দর্পণ।

ভাষা শহীদ,
তোমাদের ত্যাগের জন্যই আজ আমি,বাংলা ভাষায় লিখি,
ওগো মা, আমার বাংলা মা
তোমায় ভালোবাসি।

আমি বাঙ্গালী, তোমাদের জন্যই আজ আমি গল্প কবিতা, বাংলা ভাষায় লিখি,
ইতিহাস খুলেই স্বর্ণ অক্ষরে, তোমাদের নাম গুলি দেখি।

আমার গর্ব, আমি জন্মেছি এই বাংলায়,বাংলা ভাষাকে বিকৃত করে চলছে  কিছু কামলায়।

এজন্যই কি ছিনিয়ে এনেছিল? বুকের রক্ত দিয়ে স্বাধীন বাংলা ভাষা?
হাজার ভাষার ভিড়ে তুমিই শ্রেষ্ঠ, আমার মায়ের ভাষা।

সালাম রফিক বরকত জব্বার তোমাদের ত্যাগের কথাবলে,
শেষ নাহি হবার।

সোনার বাংলা তোমায় ভালোবাসি"
ওগোমা, তোমার কোলেতেই যেন,বার বার ফিরে আসি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন