বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৭

মননশীলতার কবি আরিফ হাসানের কবিতা- আমি নিঃসঙ্গ নিস্তব্ধতায়


আমি নিঃসঙ্গ নিস্তব্ধতায়
মোঃ আরিফ হাসান।

আমি নিঃসঙ্গ নিস্তব্ধতায়,
তুমি খুজে পাবে আমায়
তোমার উপলব্ধিতায়।

আমায় তুমি কখনই বুঝনি,
নিজের মতো করে খোজনি
হৃদয়ের কষ্ট কেন?
বুঝিতে চেস্টাও তুমি করনি।

কেন এই নিঃসঙ্গতা,
কখনই বোঝনি আমার হৃদয়ের ব্যাথা,

অসহায় মানুষের মতই প্রতিনিয়ত ছুটে চলা,
তবুও কাম্য বেচে থাকে যেন মোর পায়ের তলা।

তুমি ভেঙ্গে দিয়েছ মোর বিশ্বাস,
কেড়ে নিয়েছ আমার জীবনের উচ্ছ্বাস,
তাই আজ বন্ধ হবার উপক্রম আমার নিশ্বাস।

হেটে চলার পথে লোকে আমায় বলে ভাল মন্দ, তাতে কিচ্ছু মনে করিনা খুজে বেড়াই শুধু,
তোমার স্নিগ্ধ মাখা, পাগল করা সেই গন্ধ।

আমি উন্মাদ আমি পাগল শুধু তোমারই জন্য,
একবার দিও দেখা, করিও আমায় ধন্য।

আজ আমার হিয়ার মাঝে,
বিনা তারে সেই সুর বাজে
তুমি আসবে ইহকাল অথবা পরকালে।

আমি সেই অপেক্ষায়,
বসে আছি তোমাকে পাবার প্রতিক্ষায়,
তুমি আসবে,সত্যিই তুমি কি আসবে??

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন